হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহার বাহিনীর প্রধান নিহত

হাতিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু বাহার বাহিনীর প্রধান নিহত

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ জলদস্যু বাহার বাহিনীর প্রধান বাহার (৪২) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ভোরে উপজেলার বুড়িরচর ইউনিয়নের সূর্যমুখী খাল এলাকায় এ ঘটনা ঘটে। এসময় অগ্নেয়াস্ত্রসহ বাহারের চার সহযোগীকে আটক করা হয়।

নিহত জলদস্যু কমান্ডার মো. বাহার উদ্দিন হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের কালিরচর গ্রামের শাহ আলমের ছেলে।

আটক ব্যক্তিরা হলেন-রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার মো. শাহাদাত শেখের ছেলে মো. শান্ত শেখ (২০), হাতিয়া উপজেলার বান্দাখালী গ্রামের বাদশা মাঝির ছেলে মো. ইউছুফ (৩৫), হাতিয়ার দক্ষিণ শান্তিপুর গ্রামের মৃত মোজাম্মেলের ছেলে আলাউদ্দিন (৪০) ও হাতিয়ার চরকৈলাস গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. মুরাদ (৩০)।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) জানায়, মেঘনা উপকূলের শীর্ষ জলদস্যু বাহার তার বাহিনীর সদস্যদের নিয়ে সূর্যমুখী খাল এলাকায় অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযানে গেলে বাহার বাহিনীর সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। দু’পক্ষের গুলিবিনিময়ের একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই বাহার নিহত হন।

এসময় ঘটনাস্থল থেকে ছয়টি আগ্নেয়াস্ত্রসহ বাহারের চার সহযোগীকে আটক করা হয়। বাহারের বিরুদ্ধে হাতিয়াসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে।

আটক চারজনকে হাতিয়া থানায় সোপর্দ করা হবে। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে হাতিয়া থানায় মামলা দায়ের করছে বলেও জানান পুলিশ সুপার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *